SEO এর আরেকটি গুরুত্বপূর্ণ জিনিস- লিংক হুইল



 আগেই বলে নেই লিংক হুইল কি? আসলে এটি হল একটি চেইন সিস্টেম লিংক বিল্ডিং। মনে করেন আপনি আপনার সাইটের একটি পোস্টকে লিংক হুইল করতে চান, 



এর জন্য আপনি প্রথমে বেশ কয়েকটি ব্লগিং প্লাটফর্মে (যেমন- blooger, wordpress, blog ইত্যাদি) ফ্রি ব্লগ খুলুন। এবার আপনি আপনার টারগেট করা কীওয়ারড নিয়ে পোস্ট তৈরী করুন। ধরুন আপনি তিনটি ব্লগ খুলেছেন। তাহলে আপনার তিনটি পোস্ট তৈরি করতে হবে। এবার পোস্ট তিনটি আপানার খোলা তিনটি ব্লগে পোস্ট করুন। ধরে নিন, আপনি ব্লগার, ওয়ার্ডপ্রেস, ব্লগ এই তিনটি প্লাটফর্ম এ ফ্রি ব্লগ খুলেছেন এবং প্রতিটি সাইটে একটি করে মোট তিনটি পোস্ট করেছেন। আবার আপনার পোস্ট তিনটির লিংক সংগ্রহ করুন। এবার ব্লগার এ আপনার পোস্ট টি এডিট করে এতে ওয়ার্ডপ্রেস সাইটের লিংকটি যুক্ত করে দিন, anchor text ইউজ করতে পারলে ভাল হয়। এবার আবার আপনার ওয়ার্ডপ্রেস ব্লগের পোস্টটি এডিট করে এতে আপনার পরবর্তী ব্লগের পোস্টটি যুক্ত করুন। এভাবে চেইন আকারে করে যান যতগুলো সম্ভব। একটা কথা, আপনি আপনার প্রতিটি ব্লগ থেকেই আপনার যে আসল সাইটে (আপনি মূলত যে সাইট নিয়ে কাজ করতে চান) লিংক করে দিন। ফলে আপনার ফ্রি প্রত্যেক টি সাইটে দুইটি করে লিংক করা হল, একটি হল চেইন লিংক, অপরটি হল সরাসরি ওই ব্লগ এর সাথে আপনার সাইটের লিংক। এভাবে করুন লিংক হুইল। বিষয় টি ভালভাবে বুঝতে আপনি নিচের চিত্র দেখতে পারেন।
 
এখানে মধ্যে যে money site টি আছে সেটি হল আপনার আসল সাইট। তীর চিহ্ন দ্বারা কার সাথে কার লিঙ্কিং হবে তা দেখানো হয়েছে।
Share on Google Plus

About Black Bears

হ্যালো! আমি মেহেদী,এই ব্লগের অথর। কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ ডিপ্লোমা শেষ করে এখন একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ বি এস সি করছি।পাশাপাশি বিভিন্ন মার্কেট প্লেস টুক-টাক কাজ করি। পাশে আছি আপনাদের।
    Blogger Comment
    Facebook Comment