FTP এর মাধ্যমে কিভাবে File Upload করতে হয়?


Google webmaster tool এ সাইট ভেরিফাই করতে হলে আপনাকে FTP এর মাধ্যমে আপনার সাইটে File Upload করতে হতে পারে, এ ক্ষেত্রে আপনি সমস্যায় পরতে পারেন। এই জন্য এই পোস্ট।


এই কাজটি করার জন্য আপনাকে যা যা করতে হবে।
প্রথমে এই প্যাক এর সাথে দেয়া file zilla নামক software টি open করে install করুন। এবার এটি open করুন। দেখবেন উপরে login করার জন্য কিছু ঘর দেয়া আছে। এখন কথা হল এই ঘর গুলতে যে যে ডাটা বসাতে হবে তা আপনি কোথায় পাবেন? এর জন্য আপনি আপনার সাইটের cpannel মানে hosting সাইটে login করে FTP অংশে যান, সেখানে গেলেই আপনি দেখতে পারবেন, FTP তে Login করার জন্য যাবতীয় জিনিস সেখানে দেয়া আছে। এবার এই ডাটা গুলো বসিয়ে FTP তে login করুন। এবার আপনার বামদিকে দেখবেন আপনার কম্পিউটার এর ফাইল ব্রাউজ করার অপশন আছে। সেখান থেকে আপনি যে ফাইলটি আপলোড করতে চান সেটি select করুন এবং এর উপর right click করুন দেখবেন upload নামে option চলে এসেছে এবার upload select করলেই দেখবেন এটি বাম দিক থেকে ডান দিকে চলে গেছে। এভাবেই upload করুন আপনার ফাইল।

Share on Google Plus

About Black Bears

হ্যালো! আমি মেহেদী,এই ব্লগের অথর। কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ ডিপ্লোমা শেষ করে এখন একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ বি এস সি করছি।পাশাপাশি বিভিন্ন মার্কেট প্লেস টুক-টাক কাজ করি। পাশে আছি আপনাদের।
    Blogger Comment
    Facebook Comment